www.kishoreganjnews.com

পাকুন্দিয়ায় ব্যাংক প্রতারক চক্রের দুই সদস্য আটক



[ সাখাওয়াত হোসেন হৃদয় | ২৪ নভেম্বর ২০১৭, শুক্রবার, ৮:০৪ | কিশোরগঞ্জ ]


ভুয়া জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে ব্যাংকে একাউন্ট খুলে এবং কর্মকর্তাদের স্বাক্ষর ও সীল জাল করে টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের দুই সদস্য পাকুন্দিয়ায় আটক হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কৃষি ব্যাংকের পাকুন্দিয়া শাখায় প্রতারণা করতে গিয়ে মো. রিপন মিয়া ওরফে জনি (২৮) ও লিটন ব্যাপারী ওরফে সেলিম (৩৮) নামের প্রতারক চক্রের দুই সদস্য ব্যাংক কর্তৃপক্ষের হাতে আটক হয়। পরে ব্যাংকটির শাখা ব্যবস্থাপক মো. আহসান হাবিব বাদী হয়ে মামলা করে তাদের পুলিশের হাতে তুলে দেন।

আটক দুই প্রতারকের মধ্যে মো. রিপন মিয়া ওরফে জনি মাদারীপুর জেলার মাদারীপুর সদর উপজেলার শিরখানা গ্রামের সিদ্দিক ব্যাপারীর ছেলে এবং লিটন ব্যাপারী ওরফে সেলিম একই জেলার শিবচর উপজেলার চরশম্বুক গ্রামের জহির উদ্দিন ব্যাপারীর ছেলে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সম্প্রতি ভুয়া জাতীয় পরিচয় পত্র দিয়ে কৃষি ব্যাংকের পাকুন্দিয়া শাখায় সঞ্চয়ী হিসাব খুলে রিপন ওরফে জনি। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে ব্যাংক থেকে সে চেক বহি সংগ্রহ করতে গেলে তার কথাবার্তায় ব্যাংক কর্মকর্তাদের সন্দেহ হয়। এ সময় তাকে আটক করে জিজ্ঞাসাবাদের সময় প্রতারক চক্রের অপর সদস্য লিটন ব্যাপারী ওরফে সেলিম ব্যাংকে গিয়ে ভুয়া জাতীয় পরিচয়পত্র দিয়ে সঞ্চয়ী হিসাব খোলার চেষ্টা করে। সেলিমকে জিজ্ঞাসাবাদে তার কথাবার্তাও সন্দেহজনক হলে তাকেও আটক করেন ব্যাংকের লোকজন।

পরে আটক দুইজনের একে অপরের সাথে যোগসাজশ রয়েছে জানতে পেরে পুলিশকে খবর দেন শাখা ব্যবস্থাপক মো. আহসান হাবিব। পুলিশ গিয়ে তাদের থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানতে পারে যে, আটক দুই ব্যক্তি ব্যাংক প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলেও জানায় পুলিশ।

পাকুন্দিয়া থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন জানান, আটক দুইজন ব্যাংক প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তাদেরকে জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। তদন্তের স্বার্থে তা এখনই প্রকাশ করা যাচ্ছে না। অধিকতর তথ্য পাওয়ার জন্য ১০দিনের রিমান্ড চেয়ে আটক দুই প্রতারককে শুক্রবার আদালতে পাঠানো হয়েছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com