www.kishoreganjnews.com

সড়ক যোগাযোগ নিয়ে দুঃখ ঘুচছে মিঠামইনবাসীর



[ স্টাফ রিপোর্টার | ২৯ নভেম্বর ২০১৭, বুধবার, ৫:৩৩ | কিশোরগঞ্জ ]


করিমগঞ্জের চামড়াঘাট-মিঠামইন সড়কে প্রতিদিন শত শত মানুষ মোটর সাইকেল ও অন্যান্য যানবাহনে চলাচল করেন। কিন্তু গোপদিঘী ইউনিয়নের হাসানপুর গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া গড়াভাঙ্গা নদীতে সেতু না থাকায় সড়ক যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন রয়েছে। এই সড়কে চলাচলকারী মানুষ এমনকি মোটর সাইকেলের মত হালকা যানকেও ঝুঁকি নিয়ে খেয়ানৌকায় করে নদীটি পার হতে হয়। খেয়া পারাপারে দুর্ভোগ আর ভোগান্তির কারণে নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগে মিঠামইনবাসীর ‘দুঃখ’ হয়ে ওঠে গড়াভাঙ্গা নদীটি।

এবার সড়ক যোগাযোগ নিয়ে মিঠামইনবাসীর সেই দুঃখ ঘুচতে যাচ্ছে। নদীর উপর নির্মাণ করা হচ্ছে একটি সেতু। সেতু ছাড়াও সেখানে ১.১৭ কিলোমিটার অলওয়েদার সড়ক ও ১.৬৫ কিলোমিটার সাবমার্চেবল সড়ক নির্মিত হচ্ছে। বুধবার দুপুরে গড়াভাঙ্গা নদীর উপর সেতু ও সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক আনুষ্ঠানিকভাবে এই সেতু ও সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন।

সেতু ও সড়ক নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে হাসানপুরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিঠামইন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুস সাহিদ ভূঁইয়া।

এতে অন্যদের মধ্যে কিশোরগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. রাশেদুল আলম, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমীর কুমার বৈষ্ণব, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান শরীফ কামাল, গোপদিঘী ইউপি চেয়ারম্যান নূরুল হক বাচ্চু প্রমুখ বক্তৃতা করেন।

এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সড়ক ও জনপথ অধিদপ্তর ৩৪ কোটি টাকা ব্যয়ে গড়াভাঙ্গা নদীর উপর ১৫৬.৭২ মিটার দীর্ঘ হাসানপুর সেতু এবং ১.১৭ কিলোমিটার অলওয়েদার সড়ক ও ১.৬৫ কিলোমিটার সাবমার্চেবল সড়ক নির্মাণ কাজটি বাস্তবায়ন করছে। এর কার্যাদেশ পেয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মোজাহার এন্টারপ্রাইজ।

সংশ্লিষ্টরা বলছেন, হাওর উপজেলা মিঠামইনের সঙ্গে কিশোরগঞ্জ জেলা সদরের সড়কপথে যোগাযোগ নিরবচ্ছিন্ন করার লক্ষ্যে সেতু ও সড়ক নির্মাণ প্রকল্পটি হাতে নেয়া হয়েছে। প্রকল্পটির নির্মাণ কাজ শেষ হলে এই সড়কে চলাচলকারী মানুষের দুর্ভোগ ও ভোগান্তি কমবে এবং সহজে জেলা সদরের সঙ্গে যোগাযোগ রক্ষা সম্ভবপর হবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com