www.kishoreganjnews.com

নিকলী হাসপাতালে মেডিকেল রিপ্রেজেন্টেটিভ প্রবেশে নিষেধাজ্ঞা



[ খাইরুল মোমেন স্বপন, নিকলী | ২৯ নভেম্বর ২০১৭, বুধবার, ৭:৪৯ | কিশোরগঞ্জ ]


নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের দুপুর ১টার আগে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা প্রশাসন এই নিষেধাজ্ঞা জারি করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, নিকলী উপজেলায় কর্মরত বিভিন্ন ঔষধ কোম্পানীর স্থানীয় প্রতিনিধিরা (এমপিও/এমআর) তাদের কোম্পানীর ঔষধ লিখতে চিকিৎসকদের নানাভাবে চাপ প্রয়োগ করে আসছিলেন। কোন রকম সময়জ্ঞান না রেখে তারা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশ করে নিজেদের কোম্পানীর ঔষধ লিখতে স্থানীয় প্রভাব খাটায়। স্থানীয় প্রতিনিধিদের সাথে হাত মিলিয়ে অন্যান্য প্রতিনিধিরাও স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবেশ নষ্ট করে আসছিলেন। এসব প্রতিনিধিদের চাহিদা মতো ঔষধ না লিখলে চিকিৎসকদের ভয়-ভীতিও প্রদর্শন করেন। এ নিয়ে কোম্পানী প্রতিনিধি ও চিকিৎসকদের মধ্যে একাধিকবার অপ্রীতিকর ঘটনাও ঘটে।

বুধবার বহির্বিভাগে রোগি দেখার সময় স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ও ভারপ্রাপ্ত টিএইচও ডা.আবদুল্লাহ আল সাফির সাথে কয়েক ঔষধ ব্যবসায়ির বিতর্ক বাধলে স্থানীয় এমপিওরা তাদের সাথে যোগ দিয়ে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন।

খবর পেয়ে নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ ইয়াহহিয়া খান, নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন ভূঁইয়া ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় প্রশাসনের পক্ষ থেকে দুপুর ১টা পর্যন্ত সকল কোম্পানী প্রতিনিধিদের স্বাস্থ্য কমপ্লেক্স অভ্যন্তরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন। কোন চিকিৎসককে তাদের ঔষধ লিখতে চাপ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথাও জানান।

ডা. আবদুল্লাহ আল সাফি জানান. কোম্পানী প্রতিনিধিদের প্রভাবে মহিলা রোগিদের চিকিৎসাসেবা ব্যহত হওয়াসহ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাভাবিক পরিবেশ নষ্ট হচ্ছিলো। একাধিকবার সতর্ক করা সত্বেও তারা কোন বাধাই মানছিলেন না।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com