www.kishoreganjnews.com

ডিআরইউ নির্বাচনে পাকুন্দিয়ার পান্না কার্যনির্বাহী সদস্য নির্বাচিত



[ বিশেষ প্রতিনিধি | ৩০ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার, ৮:০৫ | কিশোরগঞ্জ ]


ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৬০২ ভোট পেয়ে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন পাকুন্দিয়ার সন্তান দৈনিক আমাদের অর্থনীতির সিনিয়র রিপোর্টার জান্নাতুল ফেরদৌস পান্না।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ভোট শুরু হয়ে চলে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের বিপরীতে মোট ১০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে জান্নাতুল ফেরদৌস পান্না তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন, আব্দুল্লাহ আল কাফি (৮৮৭), মাহমুদা ডলি (৬৩৯), জান্নাতুল ফেরদৌস পান্না (৬০২), মো. জাফর ইকবাল (৫৪১), আব্দুল হাই তুহিন (৫৩০), কামাল মোশারেফ (৫১৪) ও এস এম এ কামাল (৫০৫)।

নির্বাচন শেষে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।

এদিকে ৬০৭ ভোট পেয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নির্বাচিত হয়েছেন বৈশাখী টেলিভিশনের সাইফুল ইসলাম। এ পদে অন্য প্রার্থীদের মধ্যে এটিএন বাংলার আবু দারদা যুবায়ের ৩৪৩ ও ইন্ডিপেডেন্ট পত্রিকার রফিকুল ইসলাম আজাদ ২৯৩ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে ৫০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বাসস’র সৈয়দ শুকুর আলী (শুভ)। এ পদে মুরসালিন নোমানী ২৭৯, শেখ মুহাম্মদ জামাল হোসাইন ২৫৪, শামছুদ্দীন আহমেদ ১৫৮ ও রেজাউল করিম ৫৪ ভোট পেয়েছেন।

এ বছর ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটির ২১টি পদের বিপরীতে ৪০ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। ডিআরইউতে মোট ভোটার সংখ্যা ১৫২১জন। মোট ভোট প্রয়োগ করেছেন ১২৬০ জন।

৫৪২ ভোট পেয়ে যুগ্ম-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক নয়া দিগন্তের মো. মঈন উদ্দিন খান। এ পদে দৈনিক সমকালের অমরেশ রায় ৩৫৭, হালিম মোহাম্মদ ১১৪ ও মেহেদী আজাদ মাসুম ২০৯ ভোট পেয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে ৪৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিডিনিউজ২৪ ডটকমের নুরুল ইসলাম হাসিব। একই পদে বাংলাদেশের খবর’র আফজাল বারী ৪১২ ও জিটিভির এস এম গাউসুল আজম বিপু ৩৫৯ ভোট পেয়েছেন।

দফতর সম্পাদক পদে মো. জেহাদ হোসেন চৌধুরী ৫৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে মোরসালিন আহমেদ ৫০৬ ভোট পেয়েছেন। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে মো. মহসিন হোসেন ৫৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে আহমেদ সিরাজ ৪৫৯ ভোট পেয়েছেন। ক্রীড়া সম্পাদক পদে আরাফাত দাড়িয়া ৭৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে মাকসুদা লিসা ৪১৮ ভোট পেয়েছেন। আপ্যায়ন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কামাল উদ্দিন সুমন। তিনি পেয়েছেন ৬৮২ভোট। একই পদে সাইফুল ইসলাম মন্টু পেয়েছেন ৪১৯ ভোট। কল্যাণ সম্পাদক পদে ৭৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কাওসার আজম। একই পদে মো. এমদাদুল হক খান ২৫১ ভোট পেয়েছেন।

পাঁচটি পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন সহসভাপতি পদে গ্যালমান শফি, অর্থ সম্পাদক পদে মানিক মুনতাসির, নারী বিষয়ক সম্পাদক পদে ঝর্ণা মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আনিসুল হক ভূঁইয়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী।

জান্নাতুল ফেরদৌস পান্না ১৯৮৩ সালের ১০ মার্চ কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরপাড়াতলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মো. কেরামত আলী ও মাতা ছামছুন্নাহার। তিন ভাই দুই বোনের মধ্যে প্রথম পান্না ছেলেবেলা থেকেই লেখালেখিতে আগ্রহী হয়ে ওঠেন।

কবি ও সাংবাদিক জান্নাতুল ফেরদৌস পান্না চরপাড়াতলা আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৯ সালে ১ম বিভাগে এসএসসি পাস করেন। ২০০২ সালে চর আদর্শ মহাবিদ্যালয় থেকে ২য় বিভাগে এইচএসসি পাস করেন। সরকারি গুরুদয়াল কলেজ থেকে হিসাব বিজ্ঞানে অনার্স (সম্মান) ও সরকারি তিতুমীর কলেজ থেকে এমবিএস (মাস্টার্স) ডিগ্রি অর্জন করেন।

শিক্ষা জীবনে লেখালেখির পাশাপাশি বিভিন্ন স্থানীয়, জাতীয় পত্রিকা ও নিউজ এজেন্সিতে কাজ করেন পান্না। পেশা হিসেবে বেছে নিয়েছেন সাংবাদিকতাকে। কাজ করেছেন দৈনিক সংবাদ, দৈনিক মানবকণ্ঠের মতো দেশের শীর্ষ দৈনিকের স্টাফ রিপোর্টার হিসেবে।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিভিন্ন সংবাদ ও প্রতিবেদন প্রকাশের ক্ষেত্রে মুন্সিয়ানার পরিচয় দিয়ে তিনি বেশ সুনাম ও খ্যাতি অর্জন করেছেন। বর্তমানে তিনি দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত। সাংগঠনিকভাবেও তাঁর বেশ দক্ষতা রয়েছে। সাংবাদিকতায় তিনি দুটি ফেলোশিপসহ বিভিন্ন পুরস্কার অর্জন করেছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com