www.kishoreganjnews.com

এক রাতে চোরচক্রের ছয় সদস্য আটক, আট মোটর সাইকেল উদ্ধার



[ স্টাফ রিপোর্টার | ৩ ডিসেম্বর ২০১৭, রবিবার, ৮:০০ | কিশোরগঞ্জ ]


এক রাতে আন্ত:জেলা মোটর সাইকেল চোর চক্রের ছয় সদস্যকে আটক করেছে কটিয়াদী থানা পুলিশ। সেই সাথে আটটি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। শনিবার সন্ধ্যা থেকে রাত দুইটা পর্যন্ত কটিয়াদী থানার ওসি মো. জাকির রব্বানীর নেতৃত্বে এসআই আবুল কালাম আজাদ, এসআই আলমগীর কবিরসহ সঙ্গীয় ফোর্স এই অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় জেলার কটিয়াদী উপজেলার বানিয়াগ্রাম বাজার, পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা এবং করিমগঞ্জ উপজেলার মরিচখালী বাজার ও ভাটি গাংগাটিয়া গ্রাম থেকে চোরচক্রের ছয় সদস্যকে আটক এবং আট চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়।

আটক হওয়া মোটর সাইকেল চোরচক্রের ছয় সদস্য হলো, মোশারফ (২০), হুমায়ুন (২৭), মিজানুর (২৫), ফয়সাল (২৮), খায়রুল (২৫) ও আক্কাছ (৪০)।

তাদের মধ্যে মোশারফ পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গার মৃত নূরুল ইসলামের ছেলে, হুমায়ুন ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার স্বদেশী গ্রামের সাবাজ উদ্দিনের ছেলে, মিজানুর করিমগঞ্জের গুণধর গ্রামের আলাউদ্দিনের ছেলে, ফয়সাল নিকলী উপজেলার সিংপুর গ্রামের আবদুল হামিদের ছেলে, খায়রুল কটিয়াদীর চান্দপুর দুর্গাপুর গ্রামের ইয়াসিন মিয়ার ছেলে ও আক্কাছ পার্শ্ববর্তী উত্তর সহশ্রাম গ্রামের মৃত মল্লিক মিয়ার ছেলে।

গ্রেপ্তার হওয়া মোটর সাইকেল চোরচক্রের ছয় সদস্যের প্রত্যেককে সাত দিন করে রিমান্ড চেয়ে রোববার কিশোরগঞ্জের আদালতে পাঠানো হয়েছে।

এক রাতে আটটি চোরাই মোটর সাইকেল উদ্ধারসহ মোটর সাইকেল চোরচক্রের ছয় সদস্যের আটকের ঘটনায় মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। এই মোটর সাইকেল চোরচক্রের বাকি সদস্যদের আটক করা গেলে মোটর সাইকেল চুরি অনেকাংশে কমে যাবে বলেও মনে করছেন তারা।

পুলিশ জানায়, গত ২৬ নভেম্বর কটিয়াদী উপজেলার মসুয়া আদমপুর এলাকায় কটিয়াদী থানার এসআই আবুল কালাম আজাদ অভিযান চালিয়ে একটি চোরাই মোটর সাইকেলসহ জুনায়েদ নামে মোটর সাইকেল চোরচক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর মামলায় পাওয়া তদন্তের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় কটিয়াদী উপজেলার বানিয়াগ্রাম বাজারে থানা পুলিশ অভিযান পরিচালনা করে। এ সময় মোটর সাইকেল চোরচক্রের দুই সদস্য খায়রুল ও হুমায়ুনকে আটক করে পুলিশ।

আটক হওয়া খায়রুল ও হুমায়ুনের দেয়া তথ্যমতে পুলিশ রাতে পাকুন্দিয়ার পাটুয়াভাঙ্গায় অভিযান চালায়। সেখানে চোরাই দু’টি মোটর সাইকেল কেনাবেচার সময় চোরচক্রের দুই সদস্য আক্কাছ ও মোশারফকে পাকড়াও করে পুলিশ।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রাত দেড়টার সময় করিমগঞ্জের মরিচখালীতে অভিযান চালায় কটিয়াদী থানা পুলিশের অভিযান দলটি। সেখান থেকে মোটর সাইকেল চোরচক্রের অপর দুই সদস্য ফয়সাল ও মিজানুরকে আটক করে পুলিশ। এ সময় তাদের দেয়া তথ্যমতে রাতেই গাংগাটিয়া গ্রামের শাহাবুদ্দিনের বাড়িতে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে শাহাবুদ্দিন পালিয়ে গেলেও তার বসতঘর থেকে ছয়টি চোরাই মোটর সাইকেল উদ্ধার করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই আলমগীর কবির বলেন, মোটর সাইকেল চোরচক্রের ছয় সদস্যকে আটকের পর আমরা থেমে নেই। চোরচক্রের বাকি সদস্যদের ধরতে আমরা কাজ করে যাচ্ছি। আশা করি তাতে আমরা সফল হব।

কটিয়াদী থানার ওসি মো. জাকির রব্বানী জানান, গ্রেপ্তার হওয়া চোরচক্রের ছয় সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন জানানো হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তাদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে আরো বড় ধরনের সফলতা আসবে বলেও তিনি মন্তব্য করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com