www.kishoreganjnews.com

করিমগঞ্জে ঘুমন্ত কয়েকটি পরিবারের ওপর সন্ত্রাসী হামলা, নারীসহ আহত ১৬



[ স্টাফ রিপোর্টার | ২৮ জুন ২০১৭, বুধবার, ৮:০৮ | কিশোরগঞ্জ ]


করিমগঞ্জ উপজেলার গুনধর ইউনিয়নের মরিচখালি গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে বুধবার ভোর রাতে কয়েকটি পরিবারের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় ওই পরিবারগুলোর বেশ কয়েকজন নারীসহ অন্তত ১৬জন আহত হয়েছে। হামলার সময় আক্রান্তদের  বাড়ি-ঘরে ব্যাপক লুটপাটও চালানো হয় বলে এলাকাবাসী জানান।

স্থানীয় সূত্রে জানা যায়, মরিচখালী বাজারের পাশে ২৬ শতাংশ জমি নিয়ে উরদিঘী গ্রামের মো. সেলিম মিয়া ও মরিচখালির মো. তাওহীদুল ইসলাম খোকনের মধ্যে পূর্ব বিরোধ ছিল। এ নিয়ে এলাকায় কয়েকবার দরবার সালিশ হয়েছে। এর জের ধরে বুধবার ভোর সাড়ে ৩টার দিকে মো. সেলিম ও সেলিমের চাচা-শ্বশুর জামাল মিয়ার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে তাওহীদুল ইসলামের ঘুমন্ত পরিবার ও তার আত্মীয় স্বজনদের ওপর অতর্কিতে হামলা চালায়। এতে তাওহীদুল ইসলাম খোকন (৩৫), তার মা সফুরা আক্তার (৭০), বোন জুয়েনা আক্তার (৩৮), সামসুন্নাহার (৪০), ভাই মতিউর রহমান (৬০), ভাবী সুফিয়া আক্তার (৫০) ভাতিজা মো. বুরহান উদ্দিন (২২), আবু সাঈদ (৩৫), ভাগ্নে মো. হাবিবুর রহমান  (৪০), হাবিবের  স্ত্রী পুষ্প আক্তার (৩৫), চাচাত ভাই মো. হবি মিয়া (৫০), মো. আক্কাস মিয়া (৩০), মো. আবু সালেক (৬০), নজরুল ইসলাম (৫০) আহত হন। আহতদের বেশিরভাগের অবস্থাই গুরুতর। তাদের কিশোরগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাওহীদের ভাতিজা আহত আল আমিন (৩০), ও রামিম মিয়াকে (২৫) প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত তাওহীদুল ইসলাম খোকন বলেন, জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে সেলিম ও জামালের পক্ষের ২০-২৫ জন ভোরে ঘুমন্ত অবস্থায় থাকা তাঁর পরিবার ও স্বজনদের ওপর রামদা, বল্লম, ছোরা নিয়ে নৃশংসভাবে অতর্কিত হামলা চালায়।

কয়েকজন প্রত্যক্ষদর্শী নাম না প্রকাশ করার শর্তে জানান, হামলায় আহত অবস্থায় পড়ে থাকা খোকন ও তার স্বজনদের সকাল সাড়ে সাতটা পর্যন্ত হাসপাতালে নেয়ার জন্যও দেয়নি হামলাকারীরা। এ সময় তারা আক্রান্তদের ঘরের বেড়া, টিনের চালা, আসবাবপত্র, ধান চাল সব নিয়ে যায়।

এ বিষয়ে মো. সেলিম মিয়া সাংবাদিকদের জানান, তাওহীদের লোকজন তাঁর জমি জোরপূর্বক জবর দখল করে আছে। এবং তাঁর এক ঘরে তাওহীদের লোকজন আগুন লাগিয়ে দেয়। এর জের ধরেই এ  সংঘর্ষ হয়। এতে তাদের পক্ষের নুরু সরকার ও জামাল উদ্দিন নামে দুইজন আহত হয়েছে।

গুণধর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজমুল সাকির নুরু শিকদার বলেন, হামলার খবর পেয়ে ভোর ৫টার দিকে আমি ঘটনাস্থলে যাই। ঘটনাটি খুব নৃশংস। হামলাকারীরা আহতদের হাসপাতালে নিতেও বাধা দেয়। পরে পুলিশ ও এলাকাবাসীর সহযোগিতায় আমরা আহতদের হাসপাতালে পাঠাই।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুজিবুর রহমান হামলার সত্যতা স্বীকার করে বলেন, হামলার ঘটনায় এখনো কাউকে আটক করা যায়নি। এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। এছাড়া এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com