www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে পরিবার পরিকল্পনা সেবার মডেল ক্যাম্প



[ স্টাফ রিপোর্টার | ৩১ ডিসেম্বর ২০১৭, রবিবার, ৪:৩৩ | কিশোরগঞ্জ ]


কিশোরগঞ্জে পরিবার কল্যাণ সেবার একটি বিশেষ মডেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে রোববার দিনব্যাপী কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এই বিশেষ মডেল ক্যাম্পটির আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে ক্যাম্পের উদ্বোধন করেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য দিলারা বেগম আছমা।

কিশোরগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আবু তাহা মো. এনামুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, ডেপুটি সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সাঈদ ও পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক (সিসি) ডা. রওশন আক্তার জাহান।

উদ্বোধনের পর প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ ক্যাম্পের কার্যক্রম পরিদর্শন করেন।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস) এর সার্বিক তত্ত্বাবধানে বিশেষ এই মডেল ক্যাম্পটি অনুষ্ঠিত হয়।

ক্যাম্পে পরিবার পরিকল্পনার দীর্ঘমেয়াদী সেবা ইমপ্লান ৭১ জনকে ও আইইউডি ১৫জনকে এবং ৮জনকে স্বল্পমেয়াদী সেবা ইনজেকশন দেয়া ছাড়াও ৫০ জন গর্ভবতী মাকে প্রসবপূর্ব-প্রসব পরবর্তী সেবা, একশ’ কিশোর-কিশোরীকে প্রজনন স্বাস্থ্য সেবা, ৭২জন সাধারণ রোগী ও ৬৫ শিশু রোগীকে সেবা দেয়াসহ অন্যান্য পরিবার পরিকল্পনা ও পুষ্টি সেবা দেয়া হয়।

‘পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃমৃত্যু রোধ করি’ স্লোগানকে সামনে রেখে ৩০শে ডিসেম্বর থেকে ৪ঠা জানুয়ারি পর্যন্ত এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন করা হচ্ছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com