www.kishoreganjnews.com

নিকলী সদর ইউপি উপনির্বাচন

নবীন-প্রবীণের লড়াই



[ স্টাফ রিপোর্টার, নিকলী | ২১ জুন ২০১৭, বুধবার, ৭:৫১ | রাজনীতি ]


আগামী ১৩ই জুলাই অনুষ্ঠেয় নিকলী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনে দুই স্বতন্ত্র প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। বুধবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে স্বতন্ত্র প্রার্থী আছমত আলী তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এর আগে গত ১৯শে জুন নিকলী উপজেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক আলহাজ্ব হারুণ অল কাইয়ুম তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

ফলে উপনির্বাচনে এখন আওয়ামী লীগ ও বিএনপির দলীয় দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কারার শাহরিয়ার আহম্মেদ তুলিপ নিকলী সদর ইউনিয়ন পরিষদের সদ্য প্রয়াত চেয়ারম্যান কারার বুরহান উদ্দিন আহম্মদের পুত্র ও নিকলী উপজেলা ছাত্রলীগ সভাপতি। অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী ডা.কফিল উদ্দিন আহম্মদ নিকলী উপজেলা বিএনপির সহসভাপতি।

নিকলী সদর ইউপির নির্বাচিত চেয়ারম্যান কারার বুরহান উদ্দিন আহম্মদ গত ১৯শে মে মৃত্যুবরণ করেন। তার শূণ্য এই আসনে উপনির্বাচনের জন্য গত ৪ঠা জুন তফসিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র ক্রয়ের নির্ধারিত সময় ১২ই জুনের মধ্যে চেয়ারম্যান পদে ছয়জন মনোনয়নপত্র কিনলেও দুই দলীয় প্রার্থীসহ চারজন তাদের মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী কারার শাহরিয়ার আহম্মদ তুলিপ, বিএনপি প্রার্থী ডা. কফিল উদ্দিন আহম্মদ এবং দুই স্বতন্ত্র প্রার্থী আলহাজ¦ হারণ অল কাইয়ুম ও আছমত আলী। ১৪ই জুন অনুষ্ঠিত বাছাইয়ে এই ৪ প্রার্থীরই প্রার্থিতা বৈধ ঘোষণা করেন উপনির্বাচনের রিটার্নিং অফিসার। স্বতন্ত্র দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় এখন আওয়ামী লীগ ও বিএনপি দলীয় দুই প্রার্থীর মধ্যে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা হবে।

উপনির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই বদলে গেছে উপজেলা সদরের এই ইউনিয়নের রাজনীতির মাঠচিত্র। নির্বাচনকে কেন্দ্র থেকে সরগরম হয়ে ওঠেছে প্রত্যন্ত এই হাওর-জনপদ। এরই মধ্যে দলীয় দুই প্রার্থীকে কেন্দ্র করে নেতাকর্মী ও সমর্থকদের দৌঁড়ঝাপ শুরু হয়ে গেছে। বড় দুই দলের নেতাকর্মীরা তাদের প্রার্থীর পক্ষে বিভিন্ন সামাজিক আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে নির্বাচনী মাঠ জমিয়ে তুলেছেন। ইউনিয়ন এলাকার হাট-বাজার, পথ-ঘাটে ভোটারদের মাঝেও দলীয় দুই প্রার্থীকে নিয়ে হিসাব-নিকাশ চলছে।

পিতার শূণ্য চেয়ার পেতে দলীয় নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন কারার শাহরিয়ার আহম্মদ তুলিপ। ফলে দলীয় বলয়ের বাইরেও অনেক নির্দলীয় ভোটার তুলিপের প্রতি যথেষ্ট সহানুভূতিশীল। এই সহানুভূতি ও দলীয় প্রতীকের উপর নির্ভর করে নির্বাচনী বৈতরণী পার হতে চেষ্টার অন্ত নেই আওয়ামী লীগ প্রার্থী ও তার কর্মী-সমর্থকদের।

অন্যদিকে বিএনপি প্রার্থী ডা. কফিল উদ্দিন আহম্মদও দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে জয়ের জন্য মরিয়া হয়ে তৎপরতা শুরু করেছেন।

ভোটারেরা বলছেন, উপনির্বাচনে বয়সে অসম হলেও নবীন ও প্রবীণ দুই প্রার্থীর মধ্যে জমজমাট লড়াই হবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com