www.kishoreganjnews.com

হোসেনপুরে সৈয়দ নজরুলের নামে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ হচ্ছে



[ বিশেষ প্রতিনিধি | ৬ নভেম্বর ২০১৭, সোমবার, ২:০৮ | শিক্ষা ]


মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের নামে হোসেনপুরে একটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। প্রতিষ্ঠানটির নাম হবে ‘সৈয়দ নজরুল ইসলাম টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ’। আট একর জায়গার উপর প্রতিষ্ঠানটি নির্মাণ করা হবে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় এ ব্যাপারে প্রয়োজনীয় তৎপরতা শুরু করেছে। ‘সৈয়দ নজরুল ইসলাম টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ’ স্থাপনের অংশ হিসেবে ডিপিপি (ডিটেইল প্রজেক্ট প্ল্যান) প্রণয়নের কাজেও হাত দিয়েছে মন্ত্রণালয়ের বস্ত্র পরিদপ্তর।

এ জন্যে ‘সৈয়দ নজরুল ইসলাম টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ’ নির্মাণে পূর্ত ও নির্মাণ কাজের ব্যয় প্রাক্কলনের জন্য কিশোরগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে পত্র দেয়া হয়েছে। গত ২৩শে অক্টোবর বস্ত্র পরিদপ্তরের পরিচালক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসমাইল স্বাক্ষরিত পত্রে প্রকল্পটির পূর্ত ও নির্মাণ কাজের ব্যয় প্রাক্কলন গণপূর্ত বিভাগের রেইট সিডিউল-২০১৪ মোতাবেক নির্ধারণ করে প্রেরণের জন্য বলা হয়েছে।

এই পত্রের অনুলিপি দেয়া হয়েছে কিশোরগঞ্জের জেলা প্রশাসককেও।

এ ব্যাপারে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল কিশোরগঞ্জ নিউজ কে বলেন, কিশোরগঞ্জ জেলায় শিল্প-কলকারখানা নেই বললেই চলে। এ অবস্থায় মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের নামে একটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপনে সরকারের এই উদ্যোগ জেলাবাসীর জন্য এক বিরাট সুসংবাদ। এর মাধ্যমে দক্ষ জনশক্তির পাশাপাশি কিশোরগঞ্জে শিল্প-কলকারখানার মতো গুরুত্বপূর্ণ এই খাতের বিকাশে এক নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে বলে আমার বিশ্বাস।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com