www.kishoreganjnews.com

নরসুন্দরের ছেলে-মেয়ের প্রাথমিক সমাপনীতে জিপিএ-৫



[ সাখাওয়াত হোসেন হৃদয় | ৩০ ডিসেম্বর ২০১৭, শনিবার, ৭:১৪ | শিক্ষা ]


পাকুন্দিয়ায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ লাভ করেছে দুই ভাই-বোন। শনিবার প্রকাশিত ফলাফলে পাকুন্দিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে কৃতিত্বের সাথে জিপিএ-৫ অর্জন করে ওই দুই ভাই-বোন।

তারা হচ্ছে, পাকুন্দিয়া পৌরসদরের ছেত্রাখালী গ্রামের নয়ন মিয়ার ছেলে আল আমিন (রোল-২১০) ও কন্যা তানিয়া আক্তার (রোল-২১১)। প্রাপ্ত নম্বরও কাছাকাছি। তানিয়ার প্রাপ্ত নম্বর-৫৪০ ও আল আমিন এর ৫৫৫।

তাদের পিতা নয়ন মিয়া পেশায় একজন নরসুন্দর। পৌরসদর বাজারের তোয়া বাজারে জরাজীর্ণ সেলুন রয়েছে তার। ফলাফল জানতে পেরে খুবই খুশি নয়ন মিয়া। খুশিতে আত্মহারা হয়ে কেঁদে ফেলেন তিনি।

পাঁচ সন্তানের জনক তিনি। বড় দুই মেয়ের বিয়ে হয়ে গেছে। এখন দুই মেয়ে ও এক ছেলে এবং স্ত্রীসহ পাঁচ সদস্যের সংসার তার। একমাত্র সেলুনের কাজ করে এ বড় সংসার পরিচালনা করেন তিনি। এর উপর ছেলে-মেয়ে স্কুলে পড়াশোনা করে। বড় মেয়ে পাকুন্দিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে পড়ছে। ছোট ছেলে আল আমিন ও মেয়ে তানিয়া আক্তার পাকুন্দিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এবার জিপিএ-৫ অর্জন করেছে। এতে তিনি দারুন খুশি।

অভাবের সংসারে ছেলে-মেয়েদের এমন ভাল ফলাফলের পরেও চিন্তিত হয়ে পড়েছেন তিনি। কেননা উর্ধ্বগতির এ বাজারে চাল-ডালসহ সবকিছুই যে কিনতে হয় নয়ন মিয়ার। এত বড় সংসার পরিচালনা করার সাথে ছেলে-মেয়েদের পড়াশোনা করাতে হিমশিম খেতে হচ্ছে তাকে। বড় দুই মেয়ের পড়ালেখাও ছিলো উল্লেখ করার মতো। কিন্তু অভাবের কারণে তাদের পড়াশোনা এগিয়ে নেয়া সম্ভব হয়নি। তাই বাধ্য হয়েই বিয়ে দিয়ে দেন।

ছোট ছেলে-মেয়ের এমন প্রশংসনীয় ফলাফলে তাই হাসির আড়ালে কান্না লুকিয়ে রয়েছে তার। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন, যেন ছেলেমেয়েদের পড়াশোনা করিয়ে ভালো মানুষ করতে পারেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com