www.kishoreganjnews.com

জেলা পাবলিক লাইব্রেরির ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত



[ বিশেষ প্রতিনিধি | ২ ডিসেম্বর ২০১৭, শনিবার, ৬:৩০ | শিক্ষা ]


কিশোরগঞ্জে জেলা পাবলিক লাইব্রেরির ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। কার্যনির্বাহী পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে শনিবার সকালে লাইব্রেরি মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোজাম্মেল হক খান রতন।

সম্পাদকীয় প্রতিবেদনের ওপর বিভিন্ন সংশোধনী ও সংযোজন-বিয়োজন নিয়ে আলোচনায় অংশ নেন লাইব্রেরির আজীবন সদস্য মো. আব্দুল হালিম, মো. নিজাম উদ্দিন, অধ্যাপক শফিকুল ইসলাম দুলাল, অ্যাডভোকেট শেখ ফারুক আহমেদ, সহকারি অধ্যাপক সামিউল হক মোল্লা প্রমুখ।

এসময় সভাপতি ও সম্পাদক ছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন সহ-সভাপতি অ্যাডভোকেট নাসির উদ্দিন ফারুকী ও অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস লাইব্রেরির আগামী দিনের উন্নয়ন পরিকল্পনার একটি ধারণা তুলে ধরে উপস্থিত সবাইকে লাইব্রেরির অবকাঠামোগত ও আর্থিক উন্নয়নে সহযোগিতার পাশাপাশি নিয়মিত লাইব্রেরিতে এসে পাঠাভ্যাস জারি রাখার আহবান জানিয়েছেন। তিনি বলেছেন, আজকের ডিজিটাল তথ্য প্রযুাক্তির যুগে অনেকেই হয়ত নিজেদেরকে ইন্টারনেটের সহায়তায় জ্ঞান জগতের সঙ্গে সম্পৃক্ত করছেন। কিন্তু সংরক্ষণ ও সহজ পাঠ্যের ক্ষেত্রে ছাপানো বইয়ের গুরুত্ব এবং আবেদন সবসময়ই থাকবে। কাজেই এ ধরনের লাইব্রেরিতে জ্ঞান জগতের সকল শাখার বই, বিশেষ করে হাল সময়ের ভাল ভাল বই সংযোজন করে এর উত্তরোত্তর উন্নয়নের কোন বিকল্প নেই।

সাধারণ সভায় সঞ্চলেকের ভূমিকা পালন করেন কার্যনির্বাহী পরিষদের কোষাধ্যক্ষ মোস্তফা কামাল।

সভায় জেলা পাবলিক লাইব্রেরির শ্রেষ্ঠ পাঠকদের মধ্যে থেকে ছয়জনকে পুরস্কার হিসেবে বই উপহার দেয়া হয়েছে। এরা হলেন, আজিমুদ্দিন হাইস্কুলের সাবেক শিক্ষক মুহম্মদ আব্দুল হাই, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মুক্তু, শহরতলির কলাপাড়ার বাসিন্দা আবদুল হালিম, সরকারি গুরুদয়াল কলেজের শিক্ষার্থী তানভীর আহমেদ, ওয়ালিনেওয়াজ খান কলেজের শিক্ষার্থী ইসরাত জাহান ঝুমা ও বিয়াম ল্যাবরেটরি ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থী বিধান রায়।

উল্লেখ্য, আগামী ২১ ডিসেম্বর লাইব্রেরির ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। সেই মোতাবেক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মুক্তু, সাবেক ব্যাংক কর্মকর্তা মো. ফিরোজ উদ্দিন ভূঁইয়া ও শিক্ষক স্বপন কুমার বর্মণের সমন্বয়ে নির্বাচন কমিশন কাজ করছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com