www.kishoreganjnews.com

মাদরাসা সুপারকে লাঞ্ছিত করার প্রতিবাদে শিক্ষক সমাজের মানববন্ধন স্মারকলিপি



[ স্টাফ রিপোর্টার | ১০ জুলাই ২০১৭, সোমবার, ১২:৫৮ | শিক্ষা ]


কিশোরগঞ্জে চাঁদা না দেওয়ায় সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মো. আবু তাহের বেপারী কর্তৃক স্থানীয় খাজা মঈন উদ্দিন চিশতি (রঃ) দারুল উলুম দাখিল মাদরাসার সুপার মো. ফজলুর রহমানকে শারীরিকভাবে মারধরসহ লাঞ্ছিত করার প্রতিবাদে এবং আসামি আবু তাহেরকে অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে কিশোরগঞ্জ শহরের স্টেশন রোডের কালিবাড়ি মোড়ে বিক্ষুব্ধ শিক্ষক সমাজের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে জেলা প্রশাসকের হাতে ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রিয় কমিটির সহসভাপতি অধ্যক্ষ শরীফ সাদী, স্বাধীনতা শিক্ষক পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার আহবায়ক শহীদুল ইসলাম ভূঁঞা, আউলিয়াপাড়া কামিল মাদরাসার অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন, আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা, বাংলাদেশ শিক্ষক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এ কে ফজলুল হক, হাসমত উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান, স্বাধীনতা শিক্ষক পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার যুগ্ন আহবায়ক মো. সেলিম মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, এ ন্যক্কারজনক ঘটনা শুধু সুপার ফজলুর রহমানকে নয় গোটা শিক্ষক সমাজকে লাঞ্ছিত ও অপমানিত করার শামিল। অবিলম্বে আসামি আবু তাহেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি মাদরাসার পরিচালনা কমিটি থেকে তাঁকে বহিস্কারের দাবি জানান তাঁরা।

মামলার এজহার সূত্রে জানা যায়, আবু তাহের বেপারি (৬০) সদরের বেরুয়াইল এলাকার খাজা মঈন উদ্দিন চিশতি (রঃ) দারুল উলুম দাখিল মাদরাসার পরিচালনা কমিটির অভিভাবক সদস্য। গত ৪/৫ মাস পূর্বে তিনি মাদরাসার সুপার মো. ফজলুর রহমানের কাছ থেকে আলমারির চাবি নিয়ে মাদরাসার সকল হিসাব পত্রের ফাইল বন্দী কাগজপত্র জোরপূর্বক ছিনিয়ে তাঁর বাড়িতে নিয়ে যান। পরে মাদরাসার সুপার কাগজপত্র ফেরত চাইলে আবু তাহের সুপারের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এর পরিপ্রেক্ষিতে সুপার তাৎক্ষণিকভাবে মাদরাসার সভাপতি মো. আক্কাস আলীকে বিষয়টি অবহিত করেন এবং সদর থানায় সাধারণ ডায়রি করেন। পরে আবু তাহের বাধ্য হয়ে কাগজপত্র ফেরত দেন এবং সকলের কাছে ক্ষমা চেয়ে ভুল স্বীকার করেন। তবে মাদরাসা সুপারকে তিনি হুমকি দেন এবং বলেন, সুযোগ পাইলে তিনি সুপারকে দেখে নিবেন। কিছু দিন যেতে না যেতেই আবু তাহের আবারও সুপারের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। সুপার টাকা দিতে অস্বীকার করলে আবু তাহের ক্ষুব্ধ হয়ে গত ১৫ জুন বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মাদ্রাসার পশ্চিম পাশের বিল্ডিংয়ের ছাদে নির্মাণ শ্রমিকদের সামনে সুপারকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং এক পর্যায়ে ঠেলা ধাক্কা মেরে পা থেকে জুতা খুলে সুপারকে উপর্যুপরি বাড়ি মেরে চরমভাবে লাঞ্ছিত ও অপমানিত করেন। ঘটনার দুই দিন পর ১৭ জুন সুপার ফজলুর রহমান কিশোরগঞ্জ সদর মডেল থানায় আবু তাহেরের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার শওকত জাহান বলেন, আসামি আবু তাহেরকে গ্রেপ্তার করতে ইতিমধ্যে বিভিন্ন এলাকায় পুলিশ তল্লাশি চালিয়েছে। কিন্তু তিনি পলাতক থাকায় গ্রেপ্তার করা যায়নি। তবে তাঁকে গ্রেপ্তার করতে পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com