www.kishoreganjnews.com

কটিয়াদী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন



[ কটিয়াদী প্রতিনিধি | ২৬ আগস্ট ২০১৭, শনিবার, ৭:৪৪ | শিক্ষা ]


কটিয়াদী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন করা হয়েছে। শনিবার দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম এই সততা স্টোর উদ্বোধন করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) উদ্যোগে ছাত্রছাত্রীদের মাঝে নৈতিকতা ও সততা চর্চার লক্ষ্যে বিক্রেতাবিহীন ব্যবসা প্রতিষ্ঠান সততা স্টোর নামে পরিচিত।

সততা স্টোর উদ্বোধন উপলক্ষে বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান প্রধান অতিথি ছিলেন কটিয়াদী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল ওয়াহাব আইন উদ্দিন। কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুদক ময়মনসিংহ কার্যালয়ের সহকারী পরিচালক মাসুদুর রহমান ও রতন কুমার দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লিয়াকত আলী খাঁন, ফেকামারা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাও. মো. রফিকুল ইসলাম এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ পারভীন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত সততা স্টোরে কোন বিক্রেতা থাকবে না। শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিক্ষা উপকরণ ও অন্যান্য জিনিসপত্র সাধারণ দোকানের মত এখানে সাজানো অবস্থায় থাকবে। প্রতিটি জিনিসের একটি মূল্য তালিকা টানানো থাকবে সেখানে। শিক্ষার্থীরা তার প্রয়োজনীয় জিনিস নিয়ে সততা স্টোরের রেজিষ্টারে তা লিপিবদ্ধ করে নির্ধারিত মূল্য পরিশোধ করবে। মূল্য পরিশোধের জন্য সততা স্টোরে একটি ক্যাশবাক্স থাকবে। ঐ বাক্সে জিনিসপত্রের মূল্যের অর্থ রেখে যেতে হবে। সাতদিন পরপর শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ সততা স্টোরের জিনিসপত্র বিক্রি ও টাকার হিসাব নিকাশ করবেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com