www.kishoreganjnews.com

এবার রিমার পাশে পাকুন্দিয়া উপজেলা প্রশাসন



[ রাজন সরকার, পাকুন্দিয়া | ২৪ অক্টোবর ২০১৭, মঙ্গলবার, ৪:৩৮ | শিক্ষা ]


অদম্য মেধাবী রিমা আক্তারের চিকিৎসক হওয়ার স্বপ্নপূরণে তার পাশে দাঁড়িয়েছে পাকুন্দিয়া উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার প্রাথমিকভাবে রিমাকে আর্থিক সহায়তা হিসেবে দশ হাজার টাকা দেয়া হয়েছে।

দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অন্নপূর্ণা দেবনাথ তাঁর কার্যালয়ে রিমার সবজিবিক্রেতা বাবা আলাউদ্দিনের হাতে এই আর্থিক সহায়তা তুলে দেন।

এ সময় উপজেলার হাজী জাফর আলী কলেজের উপাধ্যক্ষ আবদুল হেলিম, পাকুন্দিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার আছাদুজ্জামান, কিশোরগঞ্জ নিউজ এর পাকুন্দিয়া উপজেলা স্টাফ রিপোর্টার সাংবাদিক রাজন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের দক্ষিণ খামা গ্রামের রিমা আক্তার এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় ৬৯.৫ স্কোর পেয়ে রাঙামাটি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে। পঞ্চম ও অষ্টম শ্রেণিতে বৃত্তি আর এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পাওয়ার পর রিমা আক্তারের এ কৃতিত্ব আঁধার ঘরে আলোর রোশনাই ছড়িয়ে দিলেও তার চিকিৎসক হওয়ার স্বপ্নপূরণে বাঁধা হয়ে দাঁড়ায় দারিদ্র। মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশের পর রিমার ভর্তি ও ভবিষ্যত পড়ালেখা নিয়ে সংশয়ে পড়ে পরিবার। দু’বেলা দু’মুঠো আহারেরই যেখানে নিশ্চয়তা নেই, সেখানে রিমার মেডিকেল কলেজে ভর্তি হয়ে দাঁড়ায় বিলাসিতার ব্যাপার। অর্থাভাবে হয়তো এখানেই থেমে যাবে তার চিকিৎসক হওয়ার স্বপ্ন, এমন আশঙ্কা পেয়ে বসে রিমাকেও। রিমার ফিকে হয়ে যাওয়া চিকিৎসক হওয়ার স্বপ্নটা এবার আর কোন দুঃস্বপ্ন নয়।

গত ১৯শে অক্টোবর কিশোরগঞ্জ নিউজ-এ ‘মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হতে পারছে না পাকুন্দিয়ার রিমা’ শিরোনামে প্রকাশিত সচিত্র প্রতিবেদনটি বদলে দিয়েছে তার জীবনের গতিপথ। প্রতিবেদন প্রকাশের পর রিমার মেডিকেল ভর্তি ও লেখাপড়ায় সহায়তা দেয়ার জন্য দেশ-বিদেশ থেকে অসংখ্য হৃদয়বান মানুষ নানা মাধ্যমে এ ব্যাপারে খোঁজ নেন।

সংবাদটি প্রকাশের পর পরই স্থানীয় সংসদ সদস্য (কিশোরগঞ্জ-২, কটিয়াদী-পাকুন্দিয়া) অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন রিমার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। রিমার মেডিকেল ভর্তি ছাড়াও লেখাপড়ার দায়িত্ব নেয়ার ব্যাপারে পরিবারকে আশ্বস্ত করেন তিনি। একইভাবে ইউনিফিল গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হোসেন তাঁর প্রতিষ্ঠিত আবুল হোসেন চ্যারিটেবল ট্রাস্ট এর মাধ্যমে রিমার মেডিকেল ভর্তিসহ লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত যাবতীয় ব্যয় নির্বাহে সহায়তা দেয়ার আশ্বাস দেন।

কিশোরগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকেও রিমার মেডিকেল ভর্তিসহ সর্বাত্মক সহায়তা দেয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল পাকুন্দিয়ার ইউএনও অন্নপূর্ণা দেবনাথ কে রিমার পরিবারের সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দায়িত্ব দেন। ইউএনও অন্নপূর্ণা দেবনাথ পরিবারের সঙ্গে যোগাযোগ করে মঙ্গলবার প্রাথমিকভাবে দশ হাজার টাকা আর্থিক সহায়তা দেন এবং পরবর্তিতে আরো সহায়তা দেয়ার আশ্বাস দেন।

পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার অন্নপূর্ণা দেবনাথ বলেন, দরিদ্র পরিবারের মেধাবী মেয়েটির মেডিকেলে ভতির সুযোগ পাওয়ার বিষয় নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে আর্থিকভাবে সহযোগিতা করার উদ্যোগ নেই। প্রাথমিক পর্যায়ে তাকে দশ হাজার টাকা দেয়া হয়েছে। ভবিষ্যতেও উপজেলা প্রশাসনের সহযোগিতা অব্যাহত থাকবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com