www.kishoreganjnews.com

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া)

আওয়ামী লীগের মনোনয়ন চান ড. জায়েদ



[ বিশেষ প্রতিনিধি | ২৫ অক্টোবর ২০১৭, বুধবার, ১২:২২ | রাজনীতি ]


ছোট বেলায় কলেজের নাস্তার টাকা বাঁচিয়ে ফুটপাতের ছিন্নমূল অসহায় মানুষদের কখনো খাবার কিনে দিতেন আবার কখনো পোশাক। আবার বন্যা-ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন কলেজ পড়ুয়া বন্ধুদের নিয়ে। ছুটে গেছেন নিজ গ্রাম কিশোরগঞ্জের কটিয়াদী-পাকুন্দিয়া এবং বাজিতপুরে। সেই ছেলেটি দিনে দিনে বড় হওয়ার সঙ্গে সঙ্গে মানুষের সেবা করার দিকেও আরো বেশি মনোযোগী হয়েছেন।

কথা বলছি প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের (বন্ধু) কাছের মানুষ হিসেবে পরিচিত মরহুম কমান্ডার মোহাম্মদ বজলুর রহমান এর ছেলে ড. জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ্ সর্ম্পকে। তিনি সরকারি দল আওয়ামী লীগের একজন কর্মী। আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দীয়) আসন থেকে।

ড. জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ্ এর সমর্থকেরা বলছেন, এলাকার সকল পেশা-শ্রেনির মানুষ তাকে এমপি হিসেবে দেখতে চায়। ড. জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ্ একজন উচ্চ শিক্ষিত ও মেধাবী ছেলে। তাকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিলে বিজয় নিশ্চিত। তাছাড়া উনার বাবা এই আসনে আওয়ামী লীগের দুর্দিনের নেতা ছিলেন।

তারা আরো বলছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ বাস্তবায়নে ২০১৯ সালের নির্বাচনে তরুণ-শিক্ষিত ও মেধাবীদের বিকল্প নেই। তাই তাদের সুযোগ করে দিলে দেশ ও জাতির কল্যাণ হবে।

সম্প্রতি আসাদগেইটস্থ নিজ কার্যালয়ে ছিন্নমূল-অসহায়দের মাঝে খাবার ও পোশাক বিতরণকালে কথা হয় ড. জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ্ এর সাথে।

তিনি বলেন, এলাকার বেকারদের কর্মসংস্থান সৃষ্টির পাশাপশি, অসুস্থ্য মানুষের চিকিৎসার ব্যবস্থা, বাস্তুহারা মানুষের ঘর-বাড়ি করে দেয়া, ঈদ ও পুজা উৎসব অসহায়দের সহযোগিতা, দুর্যোগে ত্রাণ ও বস্ত্র সহায়তা, চরাঞ্চলে বিশুদ্ধ খাবার পানি নিশ্চিতে টিউবয়েল বিতরণসহ নানা রকম সেবামূলক কাজ করে যাচ্ছেন।

ড. জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ্’র বাবা মরহুম কমান্ডার মোহাম্মদ বজলুর রহমান নিজ জেলার আওয়ামী লীগের অন্যতম নেতা ছিলেন। এছাড়াও কিশোরগঞ্জ জেলার ৩নম্বর সেক্টরের যুদ্ধকালিন অধিনায়ক ছিলেন। ভাইস প্রেসিডেন্ট ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের। প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন ঘাতক দালাল নির্মুল কমিটি’র।

বাবার পথ ধরে একইপথে হেটে চলেছেন ড. জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ্। তিনি নিজ জেলা কিশোরগঞ্জের কটিয়াদীতে সামাজের দরিদ্র ও অসহায় মানুষদের চিকিৎসা-লেখাপড়ার ব্যবস্থা করছেন। প্রতিমাসে স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের উৎসাহ যোগাতে খেলাধুলার আয়োজন করছেন। সমানতালে রাজধানীর শ্যামলী-আসাদগেইট এবং মোহাম্মদপুর এলাকার অসহায়-ছিন্নমূল মানুষের মাঝে বস্ত্র বিতরণ করেছেন।

ড. জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ্ বলেন, এইসব অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চাই। হয়তো পুরোটা পরিস্থিতি বদলে দেয়া সম্ভব হবে না তবু একটু হলে ক্ষতি কি? গরীব বৃদ্ধ ও শিশুদের কষ্ট অনুভব করে তিনি অসহায়দের সহায়তা দেওয়ার জন্য প্রতি মাসেই উন্নত খাবার এবং পোশাক দিচ্ছেন দীর্ঘদিন যাবত। আগামীতে বড় পরিসরে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর কথা জানান তিনি।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com