কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


এনআরবিসি ব্যাংক কিশোরগঞ্জ শাখার তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে ‘কার্তিকের কলরব’

 স্টাফ রিপোর্টার | ১৩ নভেম্বর ২০২৩, সোমবার, ৮:৫১ | অর্থ-বাণিজ্য 


প্রতিষ্ঠার ৩য় বছর পূর্তিতে 'কার্তিকের কলরব’ শিরোনামে ভিন্ন এক সৃজনশীল আয়োজন করলো এনআরবিসি ব্যাংকের কিশোরগঞ্জ শাখা। শাখার তিন বছর পূর্তি অনুষ্ঠান ছিল রোববার (১২ নভেম্বর)। দিবসটি পালনে কার্তিক নবান্নের এই সময়ে গ্রামবাংলার ঐতিহ্যকে সামনে নিয়ে আসে শাখাটি।

জানা যায়, এতিম শিশুদের নিয়ে সকালে দোআ মাহফিল, দিনব্যাপী শাখায় আগত গ্রাহকদেরকে বার্থডে কেক দিয়ে আপ্যায়ন এবং গাছের চারা বিতরণ, স্কুলের শিক্ষার্থীদের সাথে ব্যাংকের দৈনন্দিন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়, বিকেলে গ্রাহক সমাবেশ ও কেক কাটা, পিঠা উৎসব ও সঙ্গীতানুষ্ঠানের মাধ্যমে সাজানো ছিল কার্তিকের কলরব আয়োজনটি।

আয়োজনটিতে বেশ উচ্ছ্বসিত ব্যাংকের কর্মীরা। তাঁদের অন্যতম কর্মকর্তা আসিফ সারোয়ার ও সুব্রত ভট্টাচার্য বলেন, ‘এই শাখায় কর্মরত থাকার কল্যাণে ভালো একটি কর্মদিবসের সাক্ষী হতে পেরেছি।’

ব্যাংকটির গ্রাহক বিশ্বম্ভর দেবনাথ বলেন, সত্যিই ভালো লাগার একটি আয়োজন এটি। প্রতিষ্ঠা বার্ষিকীকে উপলক্ষ্য করে এরকম সৃজনশীল আয়োজন আমরা খুব একটা দেখতে পাই না।

বিকালে শহরের ঈশাখাঁ সড়কের শাখায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জিল্লুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মাহমুদ পারভেজ।

অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সোনালী ব্যাংকের ডিজিএম জাহাঙ্গীর আলম, এপিপি আবু সাঈদ ইমাম, আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকারম হোসেন শোকরানা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনআরবিসি ব্যাংকের উদ্যোক্তা শেয়ারহোল্ডার মোহাম্মদ আলী চৌধুরী মামুন।

অনলাইনে যুক্ত হয়ে শুভেচ্ছা  বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম মাওলা ও ময়মনসিংহ অঞ্চলের প্রধান মো. হাজ্জাজ বিন মাহফুজ।

অতিথিরা বলেন, দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে ব্যাংক একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। এনআরবিসি ব্যাংক খুব অল্প সময়ে মানুষের নিকট পৌছাতে সক্ষম হয়েছে। ব্যাংকিং কার্যক্রমের বাহিরেও তারা নানা সৃজনশীল আয়োজনে  গ্রাহকদের মাঝে সাড়া ফেলেছে। আজকের আয়োজন নিশ্চয়ই একটি বিরল আয়োজন হয়ে থাকবে।

ব্যাংকের উদ্যোক্তা শেয়ারহোল্ডার মোহাম্মদ আলী চৌধুরী মামুন বলেন, স্বচ্ছ আর সততার মোড়কে যদি অর্থনীতিকে সাজানো যায়, যদি সমৃদ্ধ করা যায়, শাণিত করা যায় তবেই স্বার্থক হয়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা গড়ার প্রচেষ্টা’।

অনুষ্ঠানে জানানো হয়, ব্যাংকটি বর্তমানে সারাদেশে ১৭০০ সার্ভিস পয়েন্টের মাধ্যমে সেবা দিয়ে আসছে। আর কিশোরগঞ্জ শাখার আওতায় ময়মনসিংহের নান্দাইল থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পর্যন্ত ৪০টি এলাকায় শাখা, উপশাখা ও বুথ স্থাপন করে গ্রাহক সেবা দেয়া হচ্ছে। এসব শাখায় প্রায় ৩ শত জন স্থানীয় কর্মীকে নিয়োগ দিয়ে কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি করা হয়েছে।

কিশোরগঞ্জ  শাখা ব্যবস্থাপক রকিবুল হাসান সবুজ জানান, প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে গ্রাহক, বিভিন্ন প্রতিষ্ঠনের প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের উদ্যোক্তাদের আমন্ত্রণ জানানো হয়েছিল।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর