কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ই-নথি কার্যক্রমে দেশসেরা অষ্টগ্রাম উপজেলা, ৮ম কিশোরগঞ্জ জেলা

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ১০:৩৫ | তথ্য প্রযুক্তি 


ই-নথি কার্যক্রম এ সারাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলা। এছাড়া জেলা পর্যায়ে কিশোরগঞ্জ জেলা সারাদেশে ৮ম স্থান লাভ করেছে।

আইসিটি বিভাগের এটুআই এর জুন ২০২০ মাসের ই-নথি কার্যক্রমের প্রকাশিত ফলাফলে দেশসেরা হওয়ার কৃতিত্ব অর্জন করেছে ভাটির রাণী খ্যাত অষ্টগ্রাম উপজেলা।

এছাড়া আরেক হাওর উপজেলা নিকলী সারাদেশে চতুর্থ স্থান দখল করেছে।

কিশোরগঞ্জ জেলার অন্য উপজেলাগুলোর মধ্যে কটিয়াদী ২৪তম, বাজিতপুর ৩৩তম, কিশোরগঞ্জ সদর ৩৫তম, করিমগঞ্জ ৩৯তম, পাকুন্দিয়া ৪৫তম, ইটনা ৪৬তম, ভৈরব ৭০তম, হোসেনপুর ৯১তম, কুলিয়ারচর ১১৯তম, মিঠামইন ১২২তম এবং তাড়াইল ৪৬৪তম স্থান অর্জন করেছে।

কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে জানান, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কিশোরগঞ্জ জেলার জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনায় এই জেলায় অত্যন্ত সফলভাবে ই-নথি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষ যাতে সহজে তাদের সেবাটা পায়, এজন্যে জেলার প্রতিটি উপজেলায় ই-নথি কার্যক্রম জোরদার করা হয়েছে। তারই ফলস্বরূপ অষ্টগ্রাম উপজেলার এই চমকপ্রদ সাফল্য দেখিয়ে দেশসেরা হওয়ার গৌরব অর্জন করেছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী কিশোরগঞ্জ নিউজকে বলেন, ‘দক্ষতার সাথে তথ্য ও প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে কিশোরগঞ্জ জেলার সকল উপজেলায় অত্যন্ত জোরালোভাবে ই-নথি কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এর মাধ্যমে সবাই খুব সহজে এবং কম সময়ের মধ্যে সেবা পাচ্ছেন।

এই প্রক্রিয়ার ভেতরে অত্যন্ত দক্ষতা ও সফলতার স্বাক্ষর রেখে আমাদের অষ্টগ্রাম উপজেলা সারাদেশে প্রথম স্থান অর্জন করে গোটা জেলাবাসীর জন্য সম্মান বয়ে এনেছে, যা অন্যান্য উপজেলাগুলোর জন্য আগামী দিনের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর