কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনাকালে অনলাইনে পাঠদানকারী শিক্ষকদের সম্মাননা


 স্টাফ রিপোর্টার | ৫ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার, ৪:২৩ | তথ্য প্রযুক্তি 


সোশ্যাল প্লাটফরমে ‘কিশোরগঞ্জ অনলাইন স্কুল’ নামে একটি ভার্চুয়াল উদ্যোগের মাধ্যমে করোনাকালে পাঠদানকারী শিক্ষকদের সম্মাননা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেয়া হয়।

এ উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে জেলা শিক্ষা কর্মকর্তা মো. জুলফিকার হোসেন, সাংবাদিক মোস্তফা কামাল, জেলা শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রোকসানা বেগম, বাজিতপুর হাফেজ আ. রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুহাম্মদ আহসানুল হক সুমন প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উবায়দুর রহমান সাহেল, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহবুব জামান, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা একেএম নাদিরুজ্জামান, কিশোরগঞ্জ অনলাইন স্কুলের প্রতিষ্ঠাতা আব্দুল মজিদ প্রমুখ ছাড়াও আইসিটি শিক্ষক ও অ্যাম্বাসেডারগণ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, করোনা সংক্রমণ শুরু হওয়ার ফলে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণার প্রেক্ষিতে শিক্ষার্থীদের বিকল্প পাঠদানের বিষয়টিকে সামনে রেখে গত ২ মে থেকে ফেসবুকে ‘কিশোরগঞ্জ অনলাইন স্কুল’ তার কার্যক্রম শুরু করে।

এই সময়ে জেলা প্রশাসনের উদ্যোগে ‘কিশোরগঞ্জ অনলাইন স্কুল’ এর ৩৮ জন শিক্ষক-শিক্ষিকা নিয়মিত পাঠদান করেছেন। স্বতঃস্ফূর্তভাবে তাদের এই অনলাইন পাঠদান প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত রেখেছে।

‘কিশোরগঞ্জ অনলাইন স্কুল’ এর পাঠদানের ৬ মাস পূর্তিতে আগামী দিনেও এই কার্যক্রম এগিয়ে নেয়ার জন্য শিক্ষকদের উৎসাহ ও অনুপ্রেরণা দিতে তাদের ক্রেস্ট ও সার্টিফিকেট দিয়ে সম্মাননা জানানো হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর